ঢাকাসোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, রাত ১২:৩৯
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে হেলে পড়েছে ৪ তলা ভবন

চট্টগ্রাম প্রতিনিধি
জানুয়ারি ১৮, ২০২৩ ৫:০৬ অপরাহ্ণ
পঠিত: 14 বার
Link Copied!

চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানার ষোলশহর এলাকায় ফেরদৌস প্লাজা নামে একটি ৪ তলা ভবন হেলে পড়েছে। ইতোমধ্যে ঘটনাস্থলে কাজ শুরু করেছে ফায়ার সার্ভিস। ভবন থেকে সরিয়ে নেওয়া হয়েছে বাসিন্দাদের।

বুধবার (১৮ জানুয়ারি) ফায়ার সার্ভিসের বায়েজিদের সিনিয়র স্টেশন অফিসার কবির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, হেলে পড়ার পাশাপাশি ভবনের বিভিন্ন স্থানে ফাটলও দেখা দিয়েছে। তবে ভবনের বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। ভবনটিকে আমরা পরিত্যক্ত ঘোষণা করেছি।

হেলে পড়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, এই বিষয়ে এখনও সুনির্দিষ্টভাবে বলতে পারছি না। তবে পাশের খালে কাজ চলছে। কাজের জন্য ভবন মালিক ৪২ ফুট ভবনের ২১ ফুট অংশ ভেঙেছেন। খনন কাজে ব্যবহৃত মেশিনারিজের ভাইব্রেশনের কারণে এমনটা হতে পারে।

ভবনটির দক্ষিণ পাশে চশমা খালে জলাবদ্ধতা নিরসন প্রকল্পের আওতায় খাল খননের কাজ চলছে।

জানা গেছে, ওই ভবনের চতুর্থ তলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৩৫তম ব্যাচের শিক্ষার্থীদের সংগঠন ‘ঝুপড়ি ৩৫’-এর কার্যালয়, তৃতীয় তলায় বিভিন্ন কোচিং সেন্টার, দ্বিতীয় তলায় কয়েকজন চিকিৎসকের চেম্বার ও নিচ তলায় দোকানপাট ছিল। সকলকে নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়ার পর ভবনটিকে পরিত্যক্ত ঘোষণা করা হয়।

ভবনের মালিক খোরশেদ আলম বাপ্পী বলেন, ভবনের পাশ দিয়ে ৩০ ফুট গভীর মাটি খনন করা হচ্ছে। সেখানে যে অস্থায়ী গার্ডারগুলো লাগানো হয়েছে, সেগুলো দায়সারাভাবে লাগানো হয়েছে। আমি পরশুও এই বিষয়ে যারা কাজ করছে তাদের বলেছি।

বুধবার (১৮ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে ঘটনাটি জানাজানি হলে পাঁচলাইশ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ভবনের বাসিন্দাদের সরিয়ে নেওয়ার কাজ শুরু করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ভবনের ভেতরে থাকা বিভিন্ন প্রতিষ্ঠানের জিনিসপত্র সরানোর কাজ চলছিল।

এদিকে ভবন হেলে পড়ার খবরে ঘটনাস্থলে ভিড় করছে উৎসুক জনতা। আশপাশের দোকানপাটের লোকজনের মধ্যে আতংক তৈরি হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।