ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১০:৩৪
আজকের সর্বশেষ সবখবর

লড়াইয়ের জন্য প্রস্তুতি নিন, নেতাকর্মীদের নজরুল

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ২২, ২০২২ ৪:৫৮ অপরাহ্ণ
পঠিত: 59 বার
Link Copied!

নেতাকর্মীদের লড়াইয়ের জন্য প্রস্তুত হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। শুক্রবার (২২ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দল আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং ঢাকা দক্ষিণ শ্রমিক দলের আহ্বায়ক মো. সুমন ভূঁইয়াসহ সকল রাজবন্দীদের মুক্তি দাবিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

নজরুল ইসলাম খান বলেন, সরকারকে বলব অন্যায় অনাচার দুর্নীতি অপশাসনের মাধ্যমে আপনাদের পাপের ফল পূর্ণ হয়েছে। তিনি বলেন, মানুষ কথা বলতে পারে না। গণতন্ত্রের নিয়ম হলো যেখানে গণতন্ত্র থাকবে সেখানে মানুষ তার মনের কথা বলতে পারবে, কষ্টের কথা বলতে পারবে। এখন বাংলাদেশের সব জিনিসপত্রের দাম বেড়ে গেছে। জিনিসপত্রের দাম বৃদ্ধি হওয়ার কারণে যারা হারাম উপার্জন করে তাদের কথা বলছি না; যারা হালাল উপার্জন করে তাদের আর চলার অবস্থা নেই। তারা চলতে পারছে না। এদের বড় অংশ হলো নিম্নআয়ের শ্রমজীবী মানুষ।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, বিএনপি’র একটি অঙ্গ সংগঠন দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে জনমত যুদ্ধের জন্য লিফলেট বিতরণ করবে সেটাও তারা করতে দেবে না কারণ তারা ভয় পায়। ভয় পায় এ কারণে, কারণ তারা এতটাই অপরাধ করেছে যেকোনো সময় বিস্ফোরণ হতে পারে।

তিনি বলেন, আওয়ামী লীগ বলেন তারা জনগণের ভোটে নির্বাচিত হয়ে প্রতিনিধিত্ব করছেন। তাহলে বিএনপি’র একটা অঙ্গ সংগঠন লিফলেট বিলি করে তা-নিয়ে অস্থির হয়ে যান কেন। আর কেনই লিফলেট বিতরণের সময় একটি ফালতু মামলায় নেতাকর্মীদের গ্রেফতার করছেন।

সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্য করে নজরুল ইসলাম খান বলেন, দেশের সংবিধান অনুযায়ী আপনাদের যে দায়িত্ব সেটা পালন করেন। যথাযথভাবে পালন করবেন কিন্তু আপনারা রাজনীতি করতে আসবেন না। আপনারা রাজনীতিবিদ নন।

আওয়ামী লীগের উদ্দেশ্য করে তিনি বলেন, আমরা মুক্তিযুদ্ধ করেছি দেশ স্বাধীন করেছি আপনাদের লুটপাট করার জন্য নয়। জনগণকে তার মত প্রকাশের স্বাধীনতার দিন, অধিকার দিন, সুযোগ দিন। কিন্তু অন্যায়ভাবে যদি ক্ষমতা দখল করেন সেটা মানব না, বাংলাদেশের কোনো মুক্তিযোদ্ধা মানবে না।

এ সময় মহানগর দক্ষিণ বিএনপি’র আহ্বায়ক আব্দুস সালাম, শ্রমিক দলের কেন্দ্রীয় সভাপতি আনোয়ার হোসাইন, ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের সদস্য সচিব মো. বদরুল আলম, মহানগর উত্তর শ্রমিক দলের সদস্য সচিব মো. কামরুল জামান ও বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।