ঢাকাসোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, রাত ১:৪৬
আজকের সর্বশেষ সবখবর

পর্যটকের ৪৮ হাজার টাকা কুড়িয়ে পেয়ে ফেরত দিল ফটোগ্রাফার

পটুয়াখালী প্রতিনিধি
জানুয়ারি ২১, ২০২৩ ৬:৪০ অপরাহ্ণ
পঠিত: 16 বার
Link Copied!

সমুদ্র সৈকত কুয়াকাটায় ঘুরতে এসে মিজানুর রহমান (৩৯) নামে এক পর্যটকের হারানো ৪৮ হাজার টাকা পকেট থেকে পড়ে হারিয়ে যায়। সেই টাকা কুড়িয়ে পেয়ে ট্যুরিস্ট পুলিশের মাধ্যমে ফেরত দিলেন মো. হাবিব নামের এক ফটোগ্রাফার।

শুক্রবার (২০ জানুয়ারি) সকালে লেম্বুরবন নামক এলাকায় ওই পর্যটক পরিবার নিয়ে ঘুরতে যান। তার একই পকেটে মোবাইল ও টাকা ছিল। মোবাইল বের করতে গিয়ে টাকাটা পড়ে যায়। এরপরে মাইকিং এর মাধ্যমে টাকার সন্ধান চেয়ে প্রচার করলেও টাকা ফেরত না পেয়ে হোটেলে চলে যান মিজানুর। সেখানে ছবি তুলতে যাওয়া এক ফটোগ্রাফার টাকাগুলো কুড়িয়ে পেয়ে কুয়াকাটা ফটোগ্রাফার মালিক সমিতির সভাপতি আল আমিন কাজীকে সঙ্গে নিয়ে ট্যুরিস্ট পুলিশের মাধ্যমে ওই পর্যককে খুঁজতে থাকেন। এক পর্যায়ে পর্যটকের সন্ধান পেলে সেই হারিয়ে যাওয়া টাকা তাকে ফেরত দেওয়া হয়।

বগুড়া থেকে আগত পর্যটক মিজানুর রহমান বলেন, আমি কুয়াকাটা সমুদ্র সৈকতে এই প্রথম এসেছি। লেম্বুরবনে ঘুরতে যাওয়ার পরে নামাজ পড়তে মসজিদে যাই। পরে পকেটে হাত দিয়ে টাকা না পেয়ে তাৎক্ষণিক মাইকিং করি। ভেবেছিলাম টাকা আর পাব না। কিন্তু বিকেলে পুলিশে খবর দিতে গিয়ে দেখি ফটোগ্রাফার টাকা নিয়ে দাঁড়িয়ে আছে। আমি ওই ফটোগ্রাফার ও স্থানীয় মানুষের ব্যবহারে মুগ্ধ হয়েছি। এত সৎ মানুষ আমি কম দেখেছি। আমার কাছে খুব ভালো লাগছে। এই অঞ্চলের মানুষ খুব আত্মীয় স্বভাবের।

কুয়াকাটা সৈকতের হাবিব নামের ওই ফটোগ্রাফার বলেন, আমি ছবি তুলছিলাম। তখন হঠাৎ একটি টিস্যু পেপারে মোড়ানো কিছু টাকা পাই। আমি কাউকে না দিয়ে সরাসরি আমাদের সভাপতির মাধ্যেমে ট্যুরিস্ট পুলিশকে জানাই। পরে পুলিশের মাধ্যমে টাকার আসল মালিককে পেয়ে তার হাতে টাকা ফেরত দেই। টাকা ফেরত দিতে পেরে আমার খুব ভালো লাগছে।

সৈকতে দায়িত্বে থাকা ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোন পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ বলেন, ফটোগ্রাফারদের সভাপতির কাছে একজন কিছু কুড়িয়ে পাওয়া টাকা জমা দিয়ে টাকার মালিককে খুঁজতে আমাদের সহযোগিতা চায়। পরে আমরা মাইকিং করি এবং বিভিন্ন মাধ্যেমে খবর ছড়িয়ে দেই। পরে মিজানুর রহমান নামের ওই পর্যটক আসেন এবং টাকার সঠিক বর্ণনা দেওয়ার পর তার টাকা তাকে ফেরত দেওয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।