ঢাকাসোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, রাত ১২:২৫
আজকের সর্বশেষ সবখবর

যৌন হয়রানির অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

নওগাঁ প্রতিনিধি
জানুয়ারি ২৪, ২০২৩ ৫:৩১ অপরাহ্ণ
পঠিত: 12 বার
Link Copied!

নওগাঁর বদলগাছী উপজেলার মথুরাপুরে এক নারী উদ্যোক্তাকে যৌন হয়রানির অভিযোগে ইউপি চেয়ারম্যান মাসুদ রানাকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। গত রোববার স্থানীয় সরকার বিভাগ থেকে পাঠানো এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ সাঈদ-উর-রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, একই ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাকে যৌন হয়রানি এবং অনৈতিক প্রস্তাবের অভিযোগ প্রমাণিত হওয়ায় ইউপি চেয়ারম্যান মাসুদ রানার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন জেলা প্রশাসক। এ কারণে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে তার পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

এ বিষয়ে ভুক্তভোগী বলেন, ‘পরিষদে কাজ করতে বিভিন্ন সময়ে চেয়ারম্যান মাসুদ রানা আমাকে কুপ্রস্তাবসহ যৌন হয়রানি করত। তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে এক পর্যায়ে আমি উপজেলা নির্বাহী অফিসার, নওগাঁ জেলা প্রশাসকসহ স্থানীয় সরকার মন্ত্রণালয় বিভাগে লিখিত অভিযোগ দিই। তাকে সাময়িক বরখাস্ত করায় আমি সন্তুষ্ট নই। তাকে চূড়ান্তভাবে বরখাস্ত করলেই আমি সন্তুষ্ট হব।’

সদ্য বরখাস্তকৃত ইউপি চেয়ারম্যান মাসুদ রানা বলেন, ‘এ বিষয়ে আমি কোনো চিঠি পাইনি। আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।