ঢাকামঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:০৫
আজকের সর্বশেষ সবখবর

প্রতিশোধ নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে এক পা বার্সেলোনার

স্পোর্টস ডেস্ক
এপ্রিল ২৩, ২০২২ ১১:৫২ পূর্বাহ্ণ
পঠিত: 127 বার
Link Copied!

দুই বছর আগে এই চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালেই ১-০ গোলে হেরে বিদায় নিতে হয়েছিল বার্সেলোনাকে, প্রতিপক্ষ ছিল এই ভলফসবুর্গই। সেই হারের প্রতিশোধই যেন নিল বার্সেলোনা। নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে দলটিকে হারাল ৫-১ গোলে। এর ফলে নারী চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল থেকে হাতছোঁয়া দূরত্বেও চলে এসেছে কাতালান দলটি।

ব্যালন ডি’অর বিজয়ী অ্যালেক্সিয়া পুতেয়াস গত রাতেও আলো কেড়ে নিয়েছেন সব। করেছেন জোড়া গোল। তবে বার্সার গোল উৎসবের শুরুটা হয়েছিল আইতানা বনমাতির গোলে। এর মিনিট সাতেক করে দারুণ এক গোলে বার্সেলোনার ব্যবধান বাড়ান ক্যারোলিন গ্র্যাহাম হ্যানসেন।

৩৩ মিনিটে উৎসবে যোগ দেন জেনিফার এরমোসো। ম্যাচের ৩০ মিনিট না যেতেই তিন গোল দিয়ে বার্সা ম্যাচে চালকের আসন দখলে নিয়ে নেয়। ৩৮ মিনিটে পুতেয়াসের গোলে ম্যাচটা স্রেফ বার্সার হাতে চলে আসে।

বিরতির পর ৭০ মিনিটে ভলফসবুর্গের হয়ে ব্যবধান কমান জিল রুড। তবে তা কেবল ব্যবধানই কমাতে পেরেছে শুধু, ম্যাচে আর ফেরাতে পারেনি দলটিকে।

৮৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে আবারও ৪ গোলের লিড বার্সাকে এনে দেন তিনি। শেষমেশ এই স্কোরলাইন নিয়েই মাঠ ছাড়ে দুই দল। যার ফলে বার্সা ৫-১ ব্যবধানের বড় জয় নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের চূড়ান্ত লড়াইয়ের পথে এক ধাপ এগিয়েই গিয়েছে। নেওয়া হয়ে গেছে ২০২০ চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের প্রতিশোধও।

আগামী সপ্তাহান্তে দলটি ফিরতি লেগের মুখোমুখি হবে ভলফর্সবুর্গের। সেই ম্যাচে জয় আর ড্র করলে তো বটেই, চার গোলের কম হজম করে হারলেও সেদিন ফাইনালে চলে যাবে বার্সা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।