ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১০:৫৬
আজকের সর্বশেষ সবখবর

এক যুগ পর জেমসের নতুন গান আসছে চাঁদরাতে

বিনোদন ডেস্ক
এপ্রিল ২৮, ২০২২ ৭:৪২ অপরাহ্ণ
পঠিত: 169 বার
Link Copied!

দেশীয় ব্যান্ড সংগীতের জীবন্ত কিংবদন্তি ‘নগরবাউল’ জেমস। উপমহাদেশের নন্দিত এই শিল্পী বাংলার পাশাপাশি জয় করেছেন বলিউডও। গত এক যুগে সিনেমার একাধিক গানে কণ্ঠ দিয়েছেন তিনি। ঘরে তুলেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। তবে ভক্তরা অপেক্ষায় ছিলেন তার নিজের করা নতুন মৌলিক গানের জন্য।

ভক্তদের সেই অপেক্ষা এবার ঘুচতে যাচ্ছে। এক যুগ পর নিজের মতো করে নতুন গান নিয়ে আসছেন এই তারকা। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) জেমসের ফেজবুক পেজে একটি পোস্টার প্রকাশের মধ্য দিয়ে এই ঘোষণা দেওয়া হয়েছে। এতে লেখা হয়েছে, ‘একযুগ পরে গুরু জেমস ফিরছেন নতুন গান নিয়ে চাঁদরাতে।’ ওই পোস্ট থেকে জানা যায়, গানটি আসছে ইউটিউবে ‘বসুন্ধরা ডিজিটাল’ নামের একটি চ্যানেল থেকে। ঈদ উপলক্ষে জেমস ভক্তদের জন্য এটি হতে যাচ্ছে সবচেয়ে চমকপ্রদ উপহার।

গানটির বিষয়ে জেমসের ম্যানেজার রুবাইয়াৎ ঠাকুর রবিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘এক যুগ পর জেমস ভাইয়ের নতুন গান আসছে কথা সত্য। তবে এ নিয়ে বিস্তারিত জানতে হলে আরও কয়েক ঘণ্টা অপেক্ষা করতে হবে। আজ বিকেলে এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে। তখনই বিস্তারিত জানানো হবে।’

দীর্ঘ ক্যারিয়ারে অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন জেমস। তার মধ্যে উল্লেখযোগ্য- ‘তারায় তারায়’, ‘লেইস ফিতা লেইস’, ‘সুলতানা বিবিয়ানা’, ‘হতেও পারে এই দেখা শেষ দেখা’, ‘কবিতা তুমি স্বপ্নচারিণী’, ‘দুষ্টু ছেলের দল’, ‘দিদিমনি’, ‘দুঃখিনী দুঃখ করোনা’, ‘তোর সব কিছুতে নয় ছয়’, ‘বাবা কত দিন দেখি না তোমায়’, ‘গুরু ঘর বানাইলা কী দিয়া’, ‘লিখতে পারি না কোনো গান’, ‘এক নদী যমুনা’, ‘মা’, ‘বাংলাদেশ’ ইত্যাদি।

দেশের সিনেমায়ও জেমসের জনপ্রিয় গানের সংখ্যা কম নয়। ‘আসবার কালে আসলাম একা’, ‘দেশা আসছে’, ‘তোর প্রেমেতে অন্ধ হলাম’, ‘এত কষ্ট কষ্ট লাগে কেন অন্তরে’, ‘বিধাতা’ গানগুলো শ্রোতাদের অসামান্য ভালোবাসা পেয়েছে।

বলিউডের সিনেমায় জেমসের গাওয়া জনপ্রিয় গানগুলো হলো-‘গ্যাংস্টার’ সিনেমায় ‘ভিগি ভিগি’, ‘ও লামহে’ সিনেমায় ‘চাল চালে’, ‘লাইফ ইন অ্যা মেট্রো’ সিনেমার ‘রিশতে, আলভিদা’ এবং ‘ওয়ার্নিং থ্রিডি’ সিনেমার‘বেবাসি’। সূত্র: Dhaka Post

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।