ঢাকামঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:৫০
আজকের সর্বশেষ সবখবর

করোনার ধাক্কায় অনির্দিষ্টকালের জন্য স্থগিত এশিয়ান গেমস

মুক্তবার্তা ডেস্ক
মে ৬, ২০২২ ২:৩৩ অপরাহ্ণ
পঠিত: 210 বার
Link Copied!

আগামী সেপ্টেম্বরে চীনের হাংঝুতে ‘এশিয়ার অলিম্পিক’ খ্যাত এশিয়ান গেমসের এবারের আসর অনুষ্ঠিত হওয়ার কথা। তবে শুক্রবার এক বিবৃতিতে অলিম্পিক কাউন্সিল অব এশিয়া আসরটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে। যদিও আনুষ্ঠানিকভাবে ঠিক কী কারণে এশিয়ান গেমস স্থগিত করা হলো সেটা জানানো হয়নি, তবে ধারণা করা হচ্ছে চীনে করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় আসরটি স্থগিত করা হয়েছে।

এশিয়ান গেমসের ওয়েবসাইটে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘চীনের হাংঝুতে ১০ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য ১৯তম এশিয়ান গেমস স্থগিত করার ঘোষণা দিয়েছে অলিম্পিক কাউন্সিল অব এশিয়া। পরবর্তী কোন এক সময়ে এই প্রতিযোগিতার নতুন দিনক্ষণ জানানো হবে।’ বিবৃতিটি প্রথম চীনের গণমাধ্যমে প্রচার করা হয়।

এশিয়ান গেমসের স্বাগতিক হাংঝু শহরটি চীনের বৃহত্তম শহর সাংহাইয়ের নিকটেই অবস্থিত। করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় প্রায় এক সপ্তাহরও বেশি সময় ধরে সাংহাইয়ে পূর্ণ লকডাউন চলছে।

গত মাসে এশিয়ান গেমসের আয়োজকরা জানিয়েছিল, ১ কোটি ২০ লাখ মানুষের শহর হাংঝুতে প্রতিযোগিতার ৫৬টি ভেন্যুর নির্মাণ কাজ শেষ হয়েছে।

এই বছরের ফেব্রুয়ারিতে চীনে অনুষ্ঠিত হয়েছিল শীতকালীন অলিম্পিক। কঠোর জৈব সুরক্ষা বলয়ের মাধ্যমে আয়োজিত হয়েছিল সেই প্রতিযোগিতা। এশিয়ান গেমসের এবারের আসরও সেভাবেই আয়োজন করা হবে বলে তখন জানিয়েছিল অলিম্পিক কাউন্সিল অব এশিয়া। সূত্র: Dhaka Post

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।