ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৯:৩২
আজকের সর্বশেষ সবখবর

মঠবাড়িয়ায় তহসিলদারের সহযোগিতায় সরকারি জমি দখলের মহোৎসব

মঠবাড়িয়া প্রতিনিধি
মে ৮, ২০২২ ৬:২৮ অপরাহ্ণ
পঠিত: 157 বার
Link Copied!

পিরোজপুরের মঠবাড়িয়ায় তহসিলদারের (ইউনিয়ন ভ‚মি উপ-সহকারি) সহযোগিতায় সরকারি জমি দখলের মহোৎসব চলছে। প্রশাসনের তেমন কোন পদক্ষেপ না থাকায় জনমনে চরম ক্ষোভ বিরাজ করছে। ফলে এক ধরনের প্রতিযোগিতার মাধ্যমে উপজেলার বড় মাছুয়া বাজার সংলগ্ন খেজুরবাড়িয়া মৌজায় সরকারি ১ নং খাস খতিয়ানের জমিতে দোকান ও বসতঘর তুলে দখল করে নিচ্ছেন স্থানীয় ভ‚মিদস্যুরা।

স্থানীয় সমাজসেবক শহীদ হোসেন হাওলাদার, আলীম হাওলাদার, রুহুল আমিন তালুকদার, মীর মনির উদ্দিন সগীর ও বড় মাছুয়া বাজার বণিক সমিতির সভাপতি মো. কবির হোসেন হাওলাদার বলেন, বাজারের ফ্লেক্সিলোড ব্যবসায়ি ইসমাইল হোসেন আকন স্থানীয় তহসিলদার ও কিছু প্রভাবশালীদের ম্যানেজ করে রাতের আধাঁরে গত ৬ মে শুক্রবার সন্ধা থেকে গভীর রাত পর্যন্ত তার ব্যবসা প্রতিষ্ঠানের পিছনে সরকারি জমি দখল করে পাকা স্থাপনা নির্মাণ করেন। এসময় তহসিলদার রতন কুমার পাইকও স্থানীয় প্রভাবশালী মহলের কিছু লোকজন ও উপস্থিত ছিলেন।

এছাড়াও তহসিলদারের সহযোগিতায় একই খতিয়ানের জমিতে পূর্বেও ১৫-২০ টি দোকান ও বসত ঘর তুলে সরকারি জমি দখল করে নিয়েছে ভ‚মিদস্যুরা। কোন সময়ই প্রশাসনের তেমন কোন পদক্ষেপ দেখা যায়নি। তবে শনিবার বিকেলে ইসমাইলের নির্মান করা পাকা স্থাপনা গুড়িয়ে দেন উপজেলা প্রশাসন। এখনও ভ‚মি দস্যুদের দখলে রয়ে গেছে ১৫-২০ টি অবৈধ বিভিন্ন স্থাপনা। ইসমাইল হোসেন খেজুরবাড়িয়া গ্রামের মাওলানা ইব্রাহীম আকনের ছেলে।

এ ব্যপারে বক্তব্য নিতে অভিযুক্ত ইসমাইল হোসেন আকন এর ব্যবসা প্রতিষ্ঠানে গিয়েও তাকে পাওয়া যায়নি। তার মোবাইলে কল দিলে তিনি ফোন কেটে দেন।

ইউনিয়ন ভ‚মি উপ-সহকারি (তহসিলদার) রতন কুমার পাইক সাংবাদিকদের প্রশ্ন রেখে বলেন, আমার কি দাড়িয়ে থেকে জমি দখল করে দেয়ার ক্ষমতা আছে ? তাহলে আপনি তদরকি করেননা কেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা সার্ভেয়ারের দায়িত্ব।

উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) সাখাওয়াত জামিল সৈকত বলেন, রাতের আধাঁরে নির্মাণ করা দোকান ঘর গুড়িয়ে দেয়া হয়েছে। জড়িতদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। সরকারি সম্পদ রক্ষার ক্ষেত্রে উপজেলা প্রশাসন তৎপর রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।