ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৯:১১
আজকের সর্বশেষ সবখবর

ঘূর্ণিঝড় অশনির প্রভাবে পিরোজপুরে সকাল থেকে বৃষ্টি

এস এম নিয়াজ মোর্শেদ
মে ৯, ২০২২ ৬:১৭ অপরাহ্ণ
পঠিত: 118 বার
Link Copied!

ঘূর্ণিঝড় অশনির প্রভাবে উপকূলীয় জেলা পিরোজপুরে সোমবার (৯ মে) সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। জেলার প্রধান নদী বলেশ্বর, কচা ও সন্ধ্যা নদীতে বাড়তে শুরু করেছে পানি। তবে স্থানীয় জনগণের মাঝে এখনো উদ্বেগের কারণ হয়ে দাঁড়ায়নি অশনি।

এদিকে ঘূর্ণিঝড় অশনি মোকাবিলায় পিরোজপুরের সদর, ইন্দুরকানী, মঠবাড়িয়া, ভান্ডারিয়া, কাউখালী, নাজিরপুর, নেছারাবাদ উপজেলায় প্রস্তুত রাখা হয়েছে ২৫২টি সাইক্লোন শেল্টার এবং ৬৯টি মেডিকেল টিমকে প্রস্তুত রাখা হয়েছে। এ ছাড়া অতীব জরুরী পরিস্থিতিতে সেবা প্রদানের জন্য প্রতিটি উপজেলায় ১টি করে মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে।

পরিস্থিতি মোকাবিলায় জেলা প্রশাসনের ডাকা এক জরুরী সভায় জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান জানিয়েছেন, পরিস্থিতির আরও অবনতি হলে জনগণকে সতর্ক করার জন্য মাইকিং করা হবে। জরুরী পরিস্থিতিতে আশ্রয়ের জন্য জেলায় ৭টি উপজেলায় মোট ২৫২টি সাইক্লোন শেল্টার প্রস্তুত রাখা হয়েছে। ৪২৫ প্যাকেট শুকনা খাবার প্রস্তুত রাখা হয়েছে। সেবা প্রদানের জন্য জেলায় রেড ক্রিসেন্টের মোট দেড় হাজার সদস্য প্রস্তুত রয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।