ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৯:০০
আজকের সর্বশেষ সবখবর

তামিম-জয়ের ব্যাটে স্বপ্নের সেশন বাংলাদেশের

মুক্তবার্তা ডেস্ক
মে ১৭, ২০২২ ১২:৪৫ অপরাহ্ণ
পঠিত: 277 বার
Link Copied!

চট্টগ্রাম টেস্টে স্বপ্নের মতো এক সেশন কাটাল বাংলাদেশ দল। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিনের সকালটা লেখা হলো তামিম ইকবাল আর মাহমুদুল হাসান জয়ের নামে। এই সেশনে একাধিক অর্জনের সাক্ষী হয়েছে স্বাগতিকরা। দাপুটে ব্যাটিংয়ে শ্রীলঙ্কান বোলারদের শাসন করে বাংলাদেশ দলকে সুবিধাজনক অবস্থানে নিচ্ছেন দুই ব্যাটসম্যান তামিম আর জয়।

মঙ্গলবার প্রথম সেশন শেষে কোনো উইকেট না হারিয়ে টাইগারদের সংগ্রহ ১৫৭ রান। যেখানে সেঞ্চুরির পথে হাঁটা অভিজ্ঞ তামিম ৮৯ এবং তরুণ ব্যাটসম্যান জয় ৫৮ রান নিয়ে দিনের দ্বিতীয় সেশন শুরু করবেন। তবে প্রথম ইনিংসে শ্রীলঙ্কার থেকে এখনো ২৪০ রানে পিছিয়ে অধিনায়ক মুমিনুল হলের দল।

এই সেশনে অর্জনের খাতায় তামিমের অর্ধশতক, একই পথে হেঁটেছেন জয়। সঙ্গে মুশফিকুর রহিমকে টপকে বাংলাদেশের হয়ে টেস্টে সর্বোচ্চ রানের মালিক বনে গেছেন তামিম। পাশাপাশি টেস্টে ৬১ ইনিংস পর উদ্বোধনী জুটিতে ১০০ রান তুলেছে বাংলাদেশ। তামিম-জয়ের এই জুটির পূর্বে ২০১৭ সালের মার্চে সর্বশেষ উদ্বোধনী জুটিতে শতরান তুলেছিল লাল-সবুজের প্রতিনিধিরা, সেটাও ছিল শ্রীলঙ্কার বিপক্ষে।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গতকাল ম্যাচের দ্বিতীয় দিন বিকেলে লঙ্কানদের ৩৯৭ রানে গুটিয়ে দিয়ে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ দল। শেষ সেশনে স্বাগতিক দল ব্যাটিং করে ১৯ ওভার। যেখানে কোনো উইকেট না হারিয়ে ৭৬ রান তোলে তারা। আজ মঙ্গলবার ম্যাচের তৃতীয় দিন তামিম ৩৫ এবং জয় ৩১ রান নিয়ে আবার ব্যাটিং শুরু করেন। অপ্রতিরোধ্য ব্যাটিংয়ে দলকে এগিয়ে নিচ্ছেন দুইজন।

ব্যাটিং সহায়ক উইকেটে কাল যেখানে শেষ করেছিলেন, আজ সেখান থেকে শুরু করলেন দুই অপরাজিত ব্যাটসম্যান। আগ্রাসী ব্যাটিংয়ে শুরুতেই ব্যক্তিগত ফিফটি তুলে নেন তামিম। অফ স্পিনার রমেশ মেন্ডিসকে কাট করে চার মেরে ৩২তম টেস্ট ফিফটি করেন ৭৩ বলে। তামিমের ফিফটির পর ওপেনিং জুটির সেঞ্চুরির খরা কাটে বাংলাদেশ দলের। টেস্টে ৬১ ইনিংস পর শতরানের উদ্বোধনী জুটি, এর আগে সবশেষ ২০১৭ সালের মার্চে শ্রীলঙ্কার বিপক্ষেই গলে ১১৮ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন তামিম ও সৌম্য সরকার।

তামিমের ফিফটির পর একই পথে হাঁটেন জয়। পেসার আসিথা ফার্নান্দোর বল লেগ সাইডে খেলে ডাবল নিয়ে পঞ্চাশ স্পর্শ করেন ১১০ বলে। পাঁচ টেস্টের ক্যারিয়ারে এটি তার দ্বিতীয় ফিফটি। এরপর অবশ্য সাজঘরে ফিরতে পারতেন এই ডানহাতি। বাউন্ডারি লাইনে তার ক্যাচ ফেলেছেন লাসিথ এম্বুলডেনিয়া। তখন ৫১ রানে ছিলেন জয়।

লঙ্কান বোলারদের শাসন করে বাংলাদেশের পক্ষে টেস্টে সর্বোচ্চা রানের রেকর্ডটি নিজের করে নিয়েছেন তামিম, মুশফিককে টপকে চূড়ায় বসেছেন তিনি। সকালের সেশনে ২৭ ওভার ব্যাট করে বাংলাদেশ দল যোগ করেছে ৮১ রান। কোনো উইকেট না হারিয়ে ইনিংসে টাইগারদের সংগ্রহ ১৫৭ রান। যেখানে সেঞ্চুরির পথে হাঁটা অভিজ্ঞ তামিম ৮৯ এবং তরুণ ব্যাটসম্যান জয় ৫৮ রান নিয়ে দিনের দ্বিতীয় সেশন শুরু করবেন। সূত্র: ঢাকা পোষ্ট

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।