ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১১:১১
আজকের সর্বশেষ সবখবর

মুশফিকের দেড়শতে এগোচ্ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
মে ২৪, ২০২২ ১:৩০ অপরাহ্ণ
পঠিত: 127 বার
Link Copied!

মুশফিকুর রহিম একপ্রান্ত আগলে বাংলাদেশকে এগিয়ে নিচ্ছেন। ২৯১ বলে দেড়শ রানের মাইলফলক স্পর্শ করেছেন মি. ডিপেন্ডেবল খ্যাত মুশফিক। শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টে সত্যিই বাংলাদেশের নির্ভরতার প্রতীক হয়ে উঠেছেন তিনি।

সকালে দ্রুতই ফিরে গেছেন আগের দিনের সেঞ্চুরিয়ান লিটন দাস (১৪১), তার দুই বল পরেই প্যাভিলিয়নের পথ ধরেছেন প্রায় তিন বছর পর টেস্ট দলে ফেরা মোসাদ্দেক হোসেন সৈকতও। তারপর মুশফিকের অবিচল ব্যাটিংয়েই এগোচ্ছে বাংলাদেশ

রমেশ মেন্ডিসের লেগ স্টাম্প লাইনের বলকে স্কয়ার লেগ অঞ্চলে ঠেলে দিয়ে দুই রান নিয়ে ব্যাট তুলে অভিবাদন জানিয়েছেন মুশফিক। ২৯১ বলে ১৯ চারের সাহায্যে দেড়শ রানের মাইলফলক ছুঁয়েছেন তিনি। আগের দিন লিটনকে সঙ্গে নিয়ে ২৪ রানে পাঁচ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা বাংলাদেশ ইনিংসের হাল ধরেছিলেন এই অভিজ্ঞ ব্যাটার। ষষ্ঠ উইকেটে রেকর্ড ২৭২ রানের জুটি গড়ে বাংলাদেশকে খাদের কিনারা থেকে টেনে তুলেছিলেন তারা দুজন। সকালে ব্যক্তিগত ১৪১ রানে লিটন ফিরে গেলেও মুশফিক এখনো ক্রিজে অবিচল। তাইজুলকে সঙ্গে নিয়ে সচল রেখেছেন রানের চাকা।

ঢাকা টেস্টের দ্বিতীয় দিনে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০০.২ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩২৯ রান তুলেছে বাংলাদেশ। ১৫১ রানে অপরাজিত আছেন মুশফিক, তাকে সঙ্গ দিচ্ছেন তাইজুল ইসলাম (৯*)। সূত্র: ঢাকা পোষ্ট

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।