ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৯:২২
আজকের সর্বশেষ সবখবর

সাকিবের ঘূর্ণিতে ফিরলেন করুনারত্নে

মুক্তবার্তা ডেস্ক
মে ২৫, ২০২২ ১২:০১ অপরাহ্ণ
পঠিত: 258 বার
Link Copied!

শতক ছোঁয়া হলো না শ্রীলঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নের। ব্যক্তিগত ৮০ রানে ইনিংসে সাকিব আল হাসানের দ্বিতীয় শিকার হয়ে ফিরে গেছেন তিনি।

সাকিবের অফ স্টাম্পের বাইরে পিচ করে বড়সড় বাঁক খেয়ে ভেতরে ঢোকা বলের লাইন না বুঝেই খানিকটা সামনে ঝুঁকে ব্যাট চালান করুনারত্নে। আর তাতেই ব্যাট আর প্যাডের ফাঁক গলে বল গিয়ে আঘাত হেনেছে মিডল স্টাম্পে। শতক থেকে ২০ রান দূরত্বেই সাজঘরের পথ ধরতে হয়েছে তাকে।

ঢাকা টেস্টে বুধবার (২৫ মে) সকালে দিনের দ্বিতীয় বলেই নাইটওয়াচম্যান কাসুন রাজিথাকে হারিয়েছিল শ্রীলঙ্কা। এবাদত হোসেনের অফ স্টাম্প তাক করে করা বল ঠেকাতে ব্যর্থ হয়ে কোনও রান না করেই বোল্ড হয়ে ফিরেছেন তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কা প্রথম ইনিংসে ৫৮ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭০ রান করেছে। প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৩৬৫ রানের চেয়ে এখনো তারা ১৯৫ রানে পিছিয়ে আছে। চট্টগ্রাম টেস্টে ১ রানের জন্য ডাবল সেঞ্চুরি মেস করা অ্যাঞ্জেলো ম্যাথিউস (৩৪ বলে ১২) ও ধনঞ্জয়া ডি সিলভা (৮ বলে ৫) নিয়ে ক্রিজে আছেন।

এদিকে ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয়ের পড়েছিল বাংলাদেশ। তবে ষষ্ঠ উইকেটে মুশফিকুর রহিম ও লিটন দাসের ২৭২ রানের রেকর্ড জুটিতে সেই বিপর্যয় সামাল দিয়ে ৩৬৫ রান স্কোরবোর্ড জমা করে বাংলাদেশ। মুশফিক ইনিংস শেষে অপরাজিত ছিলেন ১৭৫ রানে, লিটন দাস রাজিথার বলে আউট হওয়ার আগে করেছিলেন ক্যারিয়ার সর্বোচ্চ ১৪১ রান।

জবাবে ব্যাট করতে নেমে দুই লঙ্কান ওপেনার দিমুথ করুনারত্নে ও ওশাদা ফার্নান্দো উদ্বোধনী উইকেটে দ্রুতগতিতে ৯৫ রান তুলে নিয়ে দলকে ভালো শুরু এনে দেন। শেষ সেশনে এবাদত ও সাকিব সাল হাসান লঙ্কানদের দুই উইকেট তুলে নিলেও ক্যাচ মিসের খেসারত দিয়ে দিনশেষে আক্ষেপ সঙ্গী হয়েছিল বাংলাদেশের। ২ উইকেটে ১৪৩ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছিল সফরকারীরা। সূত্র: ঢাকা পোষ্ট

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।