ঢাকামঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:৪৭
আজকের সর্বশেষ সবখবর

পিরোজপুরে জেলা পর্যায়ে প্রাক-বাজেট আলোচনা সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
এপ্রিল ১৭, ২০২২ ৪:৫৯ অপরাহ্ণ
পঠিত: 295 বার
Link Copied!

পরিকল্পনা ও জাতীয় বাজেট প্রণয়ন প্রক্রিয়ার বিকেন্দ্রীকরণ এবং জন সম্পৃক্ততা বৃদ্ধি, নাগরিক সমাজের উদ্যোগ এবং মতামতকে শক্তিশালীকরার লক্ষে রবিবার (১৭ এপ্রিল) সেফটি এন্ড রাইটস সোসাইটি (এস আর এস) গণতান্ত্রিক বাজেট আন্দোল-ডিবিএম এবং ডিবিএম পিরোজপুর জেলা কমিটির সাবির্ক তত্বাবধানে অনুষ্ঠিত আলোচনা সভায় দি এশিয়া ফাউন্ডেশন আর্থিক সহযোগিতা প্রদান করে।

পিরোজপুর গণ উন্নয়ন সমিতির নিবার্হী পরিচালক জনাব জিয়াঊল আহসান এর শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে সভার কার্যক্রম শুরু হয়। সভায় জেলা এবং জাতীয় পর্যায়ে বাজেট প্রয়ণের পূর্বে এলাকার চাহিদা নিরুপণের জন্য ০৪ টি দলে বিভক্ত হয়ে এলাকার দাবী গুলো লিপিবদ্ধ করে উপস্থাপন করা হয়। উক্ত সভায় ডিবিএম এর আহবায়ক জনাব কাজী মুজিবুর রহমান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন- রীতা রানী মিস্ত্রী কৃষানী, খালেদা আক্তার হেনা আন্দোলন সম্পাদিকা বাংলাদেশ মহিলা পরিষদ এবং সহদেব চন্দ্র পাল অধ্যক্ষ আফতাব উদ্দিন কলেজ পিরোজপুর।

পিরোজপুর গণ উন্নয়ন সমিতির নিবার্হী পরিচালক জনাব জিয়াঊল আহসান সভার সামগ্রিকভাবে সঞ্চালন করেন। ডিবিএম এর জেলা কমিটির সকল সদস্য সভায় উপস্থিত থাকা সহ স্থানীয় সাংবাদিক, আইনজীবী, শিক্ষক, মহিলা পরিষদ এর প্রতিনিধি, নারীনেত্রী,যুব সংগঠক, মানবাধিকার কর্মী, উন্নয়ন কর্মী, জনপ্রতিনিধি, স্বোচ্ছাসেবী অংশগ্রহন করেন। তাদের প্রত্যেকের দাবী বাজেট প্রনয়ণের পূর্বে জেলার চাহিদা গুলো যাতে বিবেচনায় আনা হয় সেদিকে সরকারে কাছে অনুরোধ করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।